নিউজিল্যান্ড সফরে সাকিবের না থাকার খবর ‘ভিত্তিহীন’

নিউজিল্যান্ড সফরে সাকিবের না থাকার খবর 'ভিত্তিহীন'

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড যেতে পারবেন না সাকিব আল হাসান- কয়েকটি গণমাধ্যমের এমন খবর ভিত্তিহীন বলে দাবি করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। এ ব্যাপারে বোর্ড এখনো কোন চিঠি পায়নি বলেও জানান তিনি।

করোনার কারণে লম্বা সময় পর বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে ভার্চুয়াল বোর্ড সভা অনুষ্ঠিত হবে। ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি ছাড়াও আসবে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

‘বুঝতে পারছি না। ভেতরের খবর বাইরে আসলো কী করে। যাই হোক, টেস্ট সিরিজের পরে আমার ব্যক্তিগত ব্যাপারটি নিয়ে টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করবো।’ নিউজিল্যান্ড সফরে থাকা না থাকা নিয়ে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ শেষে এমনটাই জানিয়েছিলেন সাকিব আল হাসান। 

ঘরের খবর বাইরে কীভাবে আসে? কিছুটা বিরক্ত হয়ে সাকিব নিজেই এই প্রশ্নটা তুলেছেন। নতুন বছরের প্রথম দিনেই তৃতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এমন খবর দিয়েছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর ক’দিন পরই কয়েকটি গণমাধ্যমে খবর আসে, পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে খেলতে পারবেন না সাকিব আল হাসান। গুরুত্বপূর্ণ এ সিরিজের আগে সাকিবের অনুপস্থিতির খবর নিয়ে সৃষ্টি হয় ধোঁয়াশা। কিন্তু, গণমাধ্যমের এমন খবরে চটেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান।  

আকরাম খান বলেন, ‘আমার ব্যাপারটি খুবই অবাক লাগছে কোন এক গণমাধ্যমে নাকি আমি বলেছি। সাকিব নিউজিল্যান্ডে সফরে যেতে পারবে না। এটা পুরোপুরি মিথ্যা কথা। আমি এমন কথা কোথাও বলিনি। আর সাকিব এখন পর্যন্ত বিসিবিতে এ ব্যাপারে কোন চিঠি দেয়নি। দিলে বোর্ড আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে গণমাধ্যমে জানাবে।’

করোনার আগ্রাসনে প্রায় ১১ মাস হয়নি বোর্ড সভা। বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিতেই ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে ক্রিকেট বোর্ডে। ব্যাটিং কোচের চুক্তির ব্যাপার সহ আসবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। 

তিনি আরও জানান, কোচের ব্যাপারটি আলোচনায় আছে। আপাতত ব্যাটিং কোচ লুইসকে আমরা নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত রাখছি। এই দুটি সিরিজে তার পারফরম্যান্স ভালো হলে আর ক্রিকেটাররা সন্তুষ্ট হলে তার সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করবো।’

এছাড়াও, ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি আর বেতন বৃদ্ধির ব্যাপারটি মার্চে সিদ্ধান্ত নেবেন বোর্ড কর্তারা। তবে, করোনার কারণে চুক্তির ধরণ কেমন হবে? সে ব্যাপারেও আলোচনা হবে বিসিবির এ বোর্ড সভায়।

আপনি আরও পড়তে পারেন